উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সরকারী ত্রাণ সহায়তা প্রদান


নিজস্ব প্রতিবেদকঃ
উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারী ত্রাণ ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।ক্ষতিগ্রস্ত ১২৬ পরিবারকে ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বান্ডিল ঢেউটিন ও নগদ টাকা করে বিতরণ করেছে কক্সবাজার জেলা ও উখিয়া উপজেলা প্রশাসন। গত ২২ মার্চ উখিয়ার বালুখালীতে রোহিঙ্গা ক্যাম্পের অগ্নিকাণ্ডে নিঃস্ব হন স্হানীয় ১২৬ পরিবার।
শনিবার (১০ এপ্রিল) সকাল ১১ টার দিকে উখিয়ার বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সরকারী এ সহায়তা সামগ্রী বিতরণ করা হয়। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবার পিছু ৩ বান্ডিল  ঢেউটিন ও নগদ ৯ হাজার করে টাকা প্রদান করা হয়েছে।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, এ সময় তিনি করোনাভাইরাস সংক্রমণ রোধে সকলের স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেন।
উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্টিত হয়।
বিশেষ অতিথি উখিয়া আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবার গুলো এর আগে ৩০ কেজি চাল, শুকনো খাবার ও সাড়ে ৭ হাজার করে নগদ টাকা করে বিতরণ করা হয়। পর্যায়ক্রমে তাদের পূর্নবাসনের প্রক্রিয়া শুরু হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, উখিয়া সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, পালংখালী ইউপি চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. আল মামুন,পালংখালী ইউনিয়ন আ’লীগের সভাপতি এম মঞ্জুর, আ’লীগ নেতা শাহাদাত হোসেন জুয়েল, সাবেক ছাত্রলীগ নেতা আলী আহমেদ, ফজল কাদের ভুট্টো, স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

The Ukhiya News
Social Share Buttons and Icons powered by Ultimatelysocial