৭ বার নির্বাচিত এমপির ঝুলন্ত লাশ উদ্ধার


ভারতের এক সাংসদের ঝুলন্ত লাশ হোটেল থেকে উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছে, তিনি আত্মহত্যা করেছেন। মোহান দেলকার নামের ওই স্বতন্ত্র সাংসদ দাদরা ও নগর হাবেলি এলাকা থেকে লোকসভায় নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি কংগ্রেস ও বিজেপির হয়েও সাংসদ ছিলেন।
পুলিশ জানিয়েছে মুম্বাইয়ের মেরিন ড্রাইভের একটি হোটেল থেকে দেলকারের মরদেহ আজ সোমবার বিকেলে উদ্ধার করা হয়েছে। লাশের পাশে আত্মহত্যার কারণসংবলিত চিরকুট পাওয়া গেছে। ৫৮ বছর বয়সী দেলকারের স্ত্রী ও দুই সন্তান রয়েছে।
সাতবার এমপি নির্বাচিত হয়েছিলেন মোহান ডেলকার। ২০১৯ সালে ভারতীয় কংগ্রেস থেকে পদত্যাগ করে স্বতন্ত্রভাবে নির্বাচিত হন তিনি। দেশটির দাদরা ও নাগার হাভেলি আসন থেকে নিম্নকক্ষ লোকসভায় নির্বাচিত হয়েছিলেন মোহান।
পুলিশ জানায়, প্রাথমিক আলামত থেকে ধারণা করা হচ্ছে আত্মহত্যা করেছেন তিনি। তবে এখনও কোনো কারণ জানাতে পারেনি তারা। ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানানো হবে বলে পুলিশের দেয়া এক বার্তায় প্রকাশ করা হয়। এ খবর প্রকাশ করেছে এনডিটিভি।
ইন্ডিয়া টিভি নিউজ ডটকমে বলা হয়েছে মেরিন ড্রাইভের পাঁচ তারকা হোটেল সি গ্রিনের একটি কক্ষ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয় সোমবার সকালে। এ সময় গুজরাটি ভাষায় লিখিত একটি চিরকুটও উদ্ধার করা হয়।
৫৮-বছর বয়সি এই এমপি মৃত্যুকালে রেখে গেছেন স্ত্রী কালাবেন ডেলকার ও দুই সন্তান আদিনাভ ও দিভিটাকে।
১৯৮৬-১৯৮৯ সালে তিনি দাদরা ও নাগার হাভেলি থেকে যুব কংগ্রেসের নির্বাচিত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৮৯ সালে ৯ম লোকসভায় প্রথমবারের মতো নির্বাচিত হয়েছিলেন ডেলকার। এরপর ১৯৯১ ও ১৯৯৬ সালে দ্বিতীয় ও তৃতীয়বারের মতো নির্বাচিত হন তিনি। পরে আরও চারবার এমপি নির্বাচিত হয়েছিলেন তিনি। সূত্র : আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

The Ukhiya News
Social Share Buttons and Icons powered by Ultimatelysocial