৬৫ মামলার রায়: ৫৪ স্বামী সংসারে,১১ স্বামী জেলে


সুনামগঞ্জে একসাথে ৬৫টি নারী নির্যাতন মামলার রায় ঘোষণা করেছেন আদালত। এর মধ্যে সংসারে সম্মত হওয়ায় ৫৪ জনকে স্ত্রী-সন্তানের কাছে পাঠিয়েছেন আদালত। অন্য ১১টি মামলায় স্বামীদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।
আজ সোমবার দুপুরে এসব মামলার রায় দেন নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জাকির হোসেন। মামলার রায় ঘোষণা শেষে আদালতের পক্ষ থেকে ৫৪ দম্পতিকে ফুল দেয়া হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি অ্যাডভোকেট নান্টু রায়।
আদালত সূত্রে জানা যায়, নারী নির্যাতনসহ সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার ৬৫ জন নারী তাদের স্বামীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছিলেন। দীর্ঘদিন ধরে এসব মামলার বিচারকাজ চলছিল। নির্যাতনের শিকার নারীরা তাদের সন্তানদের নিয়ে অর্ধাহারে অনাহারে অন্যত্র আশ্রয় নিয়ে অনিশ্চিত এক জীবন যুদ্ধ চালিয়ে যাচ্ছিলেন। অনিশ্চিত জীবন থেকে ৫৪ জন স্ত্রীকে স্বামীর কাছে আর সন্তানদের তাদের বাবার পারিবারিক বলয়ে আবদ্ধ করে ব্যতিক্রমী আপসের রায় দিলেন আদালতের বিচারক। তবে ১১টি পরিবারের নির্যাতিত স্ত্রী ও তাদের সাক্ষীরা স্বামীর বিরুদ্ধে সাক্ষ্য দেয়ায় এবং স্বামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ১১ স্বামীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি অ্যাডভোকেট নান্টু রায় বলেন, আদালত পৃথক ৬৫টি মামলার রায় দিয়েছেন। এর মধ্যে ৫৪ টি মামলায় ৫৪ জন স্বামীকে আপস নিস্পত্তি করে তাদের স্ত্রীর কাছে পাঠিয়েছেন। তবে ১১টি মামলায় ১১ জন স্বামীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

The Ukhiya News
Social Share Buttons and Icons powered by Ultimatelysocial